Khoborerchokh logo

কুষ্টিয়ায় সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথের তিরোধান দিবস পালিত । 139 0

Khoborerchokh logo

কুষ্টিয়ায় সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথের তিরোধান দিবস পালিত ।


 কুষ্টিয়া প্রতিনিধি, ওয়াহিদুজ্জামান অর্ক

কাঙাল হরিনাথ শুধু সাংবাদিকতার পথিকৃৎ ছিলেন না, তিনি একাধারে শিক্ষাবিদ, নারী শিক্ষার অগ্রদূত, মানি অর্ডার ও নৈশ বিদ্যালয়ের মত গুরুত্ব পূর্ন বিষয়ে এ দেশে স্থাপনের প্রবক্তা ছিলেন। কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথ মজুমদারের ১২৩তম তিরোধান দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন একথা বলেন। তিনি আরও বলেন, লেখনীর মধ্য দিয়ে কাঙাল হরিনাথ মজুমদার জনমত তৈরীর মাধ্যমে বৃটিশ বিরোধী আন্দোলনে বলিষ্ঠ ভুমিকা পালন করেন। 

১৫০ বছর আগে ইংরেজ শাসন-শোষণ, নির্যাতন, বৈষম্য ও নীলকরদের অত্যাচারের বিরুদ্ধে এক প্রতিবাদী কন্ঠস্বর ছিলেন কাঙাল হরিনাথ মজুমদার। সাংবাদিকদের গর্ব ও অহঙ্কার এবং অনুকরণীয় এক আদর্শ ছিলেন তিনি। কাঙাল হরিনাথের জীবন ও কর্মের উপর আলোচনা সভার বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মৃণাল কান্তি দে। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আজাদ জাহান। অনুষ্ঠানে কুষ্টিয়ায় কর্মরত শতাধিক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


সম্পাদকঃ আলমগীর কবীর, ব্যাবস্থাপনা সম্পাদকঃ মনিরুজ্জামান। উপদেষ্টা সম্পাদক পরিষদঃ শাহিন বাবু । অস্থায়ী কার্যালয়ঃ নাওজোড়, বাসন, গাজীপুর মেট্রো পলিটন, গাজীপুর।
যোগাযোগঃ ০১৭১১৪২১৪৫১, ০১৯১১৮৮৯০৯৩, ই-মেইলঃ khoborersomoy24@gmail.com, web: www.khoborersomoy.com